• ১ বৈশাখ ১৪২৮, বৃহস্পতিবার
  • 15 April 2021, Thursday
trinamoolgolchhebyselim ছবি: ইন্টারনেট

'উত্তাপ যত বাড়ছে তৃণমূল ততই গলে গিয়ে বিজেপিতে মিশে যাচ্ছে' বললেন সেলিম

ওয়েব ডেস্ক প্রতিনিধি

Updated On: 04 Apr 2021 02:26 am

শনিবার সিপিআই(এম) -এর পলিটব্যুরোর সদস্য মহম্মদ সেলিম সাংবাদিকদের মুখোমুখি হয়ে, তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে চাঁচা ছোলা বক্তব্য রাখেন।


তিনি দাবি করেন, খাল কেটে কুমির এনেছেন মমতা ব্যানার্জি। আর এই মুহূর্তে তৃণমূল, বিজেপি দুটি দলই রাজ্যে জাতপাত, ধর্ম ও বিভাজনের রাজনীতি করতে ব্যস্ত।


তিনি বলেন, "সংযুক্ত মোর্চা সব মানুষকে জুড়ে মিলন ধর্মী রাজনীতি করছে। জাতি-ধর্ম নির্বিশেষে আমরা মানুষের কাজ, মজুরি, শিক্ষা, স্বাস্থ্য ইত্যাদি বিষয়কে রাজনীতির বিষয়ে করে তুলেছি। আর ওদের রাজনীতিই হল ধর্মের নামে, মন্দির-মসজিদের নামে ভাগের রাজনীতি।"


তৃণমূলের প্রাক্তনীদের প্রার্থী করে বিজেপির ভোট লড়াকে কটাক্ষ করে প্রশ্ন করেন, "সিঙ্গুর, উত্তরপাড়া, ডোমজুড় তিনটে পাশাপাশি কেন্দ্রে আজকের বিজেপির প্রার্থী কারা?"


সেলিম বলেন, "বাংলার নবজাগরণের উত্তরাধিকারী বামপন্থীরাই বিজেপিকে রুখতে পারে। বামফ্রন্ট, কংগ্রেস এবং আইএসএফ কখনো কোনদিন বিজেপির সঙ্গে যায়নি, ভবিষ্যতেও যাবে না।"


তিনি আরও বলেন, "প্রধানমন্ত্রী মোদি এখন অনেক প্রতিশ্রুতি দিচ্ছেন। কিন্তু ৭ বছর কেন্দ্র সরকার চালিয়েও, তাঁর সরকার কিছুই করেনি। ২০১৪ সালের নির্বাচনের আগে তিনি মমতা ব্যানার্জিকে দেখিয়ে বাংলার মানুষকে দুই লাড্ডু দেওয়ার লোভ দেখিয়ে ছিলেন।

এখন যে ডবল ইঞ্জিনের সরকারের লোভ দেখাচ্ছেন, সেইরকমই। কিন্তু তাতে লাভ কার হয়েছে? ত্রিপুরা, আসাম, উত্তরপ্রদেশে হয়নি, বাংলাতেও হবে না।

করোনায় মানুষ চিকিৎসাও পাননি, রোজগারও হারিয়েছেন। মোদি পেট্রোল-ডিজেলের দাম বাড়িয়ে সব জিনিসেরই দাম বাড়িয়েছেন। গণপরিবহনের খরচ বেড়েছে, অত্যাবশ্যকীয় পণ্যের দাম বেড়েছে।

কেন্দ্র-রাজ্য কোনও সরকারই নিয়োগের ব্যবস্থা করেনি।

কৃষকের ফসলের দাম পাওয়ার ব্যবস্থা করেনি। উল্টে কেন্দ্রীয় সরকার কৃষকদের আন্দোলনের উপর লাঠি ও জলকামান চালাচ্ছে।

প্রবীনদের সঞ্চয়ের সুদের উপর কোপ মারছে। রাষ্ট্রায়ত্ত সংস্থা বেছে দিচ্ছে। ভোটের জন্য থামিয়ে রেখেছে। ভোট মিটলেই মারবে।

দুই সরকার মিলে স্বাস্থ্য পরিকাঠামো ধ্বংস করেছে। স্বাস্থ্য ক্ষেত্রে বরাদ্দ কমিয়েছে। এখন কেন্দ্রীয় সরকার আয়ুষ্মান ভারতের গল্প শোনাচ্ছে। রাজ্য সরকার স্বাস্থ্যসাথীর গল্প শোনাচ্ছে। বাংলার রাজনীতির গুণ মানকে ওরা নামিয়ে এনেছে। সত্যমেব জয়তে নয়, অসত্যমেব জয়তে হল ওদের স্লোগান।"


তৃণমূল ও বিজেপির জাতপাত, ধর্ম ও বিভাজনের রাজনীতি আসলে সংযুক্ত মোর্চার দাবি ও দৃষ্টি ঘোরানোর কৌশল বলে সেলিম দাবি করেন।

তিনি বলেন, "চৈত্রের উত্তাপ আর ভোটের উত্তাপ যত বাড়ছে, তৃণমূল ততই গলে গিয়ে বিজেপিতে মিশে যাচ্ছে। ওদের উত্তাপ বাড়িয়ে, ওদের বাষ্পীভূত করে দিতে হবে। তার জন্যই সংযুক্ত মোর্চার লড়াই।"

Recent Comments:

Leave a Comment: