• ১ বৈশাখ ১৪২৮, বৃহস্পতিবার
  • 15 April 2021, Thursday
adhirchowdhuryaboutcm ছবি: ইন্টারনেট

"হার নিশ্চিত বুঝে রাজ্যপালের পা ধরছেন অগ্নিকন্যা" -অধীর রঞ্জন চৌধুরী

ওয়েব ডেস্ক প্রতিনিধি

Updated On: 02 Apr 2021 03:05 am

"হার নিশ্চিত বুঝে রাজ্যপালের পা ধরছেন" -ঠিক এভাবেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।


গত বৃহস্পতিবার রাজ্যে দ্বিতীয় দফা বিধানসভা নির্বাচন হয়। ভোট চলাকালীন, নন্দীগ্রামে সারাদিন ধরে অশান্তি ছবি দেখেছে রাজ্যবাসী। রাজ্যপালের সাথে যেই মুখ্যমন্ত্রীর কার্যত আদায়-কাঁচকলায় সম্পর্ক, সেই মুখ্যমন্ত্রী রাজ্যপাল জগদীপ ধনকাড়কে ফোন কল করে নালিশ করতে বাধ্য হন।


নন্দীগ্রামে বৃহস্পতিবার সারাদিন ব্যাপী ঘটনার পরিপ্রেক্ষিতে অধীর বাবু বলেন, "বাংলার মুখ্যমন্ত্রী নন্দীগ্রামে গিয়ে গণতন্ত্র হত্যার কথা বলছেন। আর সারা রাজ্য জুড়ে তাঁর দলের লোকেরাই গণতন্ত্র হত্যা করে বেড়াচ্ছে। যা পঞ্চায়েত ভোটেও মানুষ দেখেছে। গণতন্ত্র বাঁচানোর জন্য দিদি রাজ্যপালের কাছে কাঁদছেন। বাংলার অগ্নিকন্যা রাজ্যপালের পা ধরছেন। নির্বাচন কমিশনের কাছে অভিযোগ না করে তিনি রাজ্যপালের কাছে ভিক্ষা চাইছেন। এর থেকেই বুঝতে হবে দিদির কী হাল হয়েছে।"


বিজেপি বিরোধী দলগুলোকে মুখ্যমন্ত্রীর চিঠি পাঠানোর কথা উল্লেখ করে বলেন, "কংগ্রেস বাঁচাতে পারবে, তাই সোনিয়াকে চিঠি দিচ্ছেন। কারণ উনি জানেন কংগ্রেস একমাত্র তাকে বাঁচাতে পারে। এই ঘটনা থেকে বুঝতে হবে, আপনার নৈতিকতার পরাজয় হয়েছে। দানব বিজেপির চেহারা দেখে ভয় পেয়েছেন।"


দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং বাস স্ট্যান্ডে, সংযুক্ত মোর্চা প্রার্থী প্রতাপ চন্দ্র মন্ডলের সমর্থনে এসে, শুক্রবার, এই ভাবেই অধীর রঞ্জন চৌধুরী তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ শানালেন।


তিনি আরও বলেন, "এ রাজ্যের দুটি দলের মধ্যে শুধু অকথ্য ভাষার আদান-প্রদান চলছে। বিজেপিকে বাংলায় নিয়ে এসেছে মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল বা বিজেপি কেউই বাংলার মানুষকে বাঁচাতে পারবেনা। বাঁচাতে পারবে- সংযুক্ত মোর্চার প্রার্থীরাই।"

Recent Comments:

Leave a Comment: