• ১৫ শ্রাবণ ১৪২৮, শনিবার
  • 31 July 2021, Saturday
President Threatens to go to India for not taking vaccine ছবি: ইন্টারনেট

রাষ্ট্রপতির হুমকি: টিকা না নিলে ভারতে চলে যান

ওয়েব ডেস্ক প্রতিবেদন

Updated On: 26 Jun 2021 08:20 pm


দেশের লোককে ভ্যাকসিন নেওয়ার আবেদন জানাতে গিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন ফিলিপিন্স প্রেসিডেন্ট রডরিগো দুতার্তে। একটি রেকর্ড করা টেলি-বক্তৃতায় জনসাধারণকে এক প্রকার হুমকি দিয়ে তিনি বলেন, যাঁরা টিকা নিতে রাজি নন, তাঁদের গ্রেফতার করা হবে। এর পাশাপাশি ভারত ও আমেরিকাকেও নিশানা করেছেন তিনি। রডরিগোর বক্তব্য, টিকা নিতে না চাইলে সেই নাগরিকরা যেন ভারতে বা আমেরিকায় চলে যান। উল্লেখ্য, করোনার দাপটে দক্ষিণ-পূর্ব এশিয়ার সবথেকে বেশি ক্ষতিগ্রস্থ দেশগুলির মধ্যে অগ্রগণ্য ফিলিপিন্স।





নিজের বক্তব্যে দুতার্তে বলেন, ‘দেশ এই মুহূর্তে গভীর সংকট মোকাবিলায় ব্যস্ত। যদি কেউ টিকা নিতে ইচ্ছুক না থাকেন, তাঁদের গ্রেফতার করা হবে। আমি তাঁদের পেছনে ভ্যাকসিন দিয়ে দেব। আপনারা পোকামাকড় মাত্র।’






তিনি আরও বলেছেন, ‘সমস্ত ফিলপিন্সবাসী শুনুন এবং দেখুন। কেউ আমাকে দিয়ে জোর করে এসব করাবেন না। এই কাজ করতে আমার হাত যথেষ্ট শক্তিশালী। যদি আপনি টিকা নিতে না চান, তাহলে ভারতে বা অন্য দেশে... আমেরিকায় চলে যেতে পারেন। আপনি যতক্ষণ এখানে আছে, ততক্ষণ আপনাকে টিকা নিতেই হবে।’





তাঁর অভিমত, যাঁরা টিকা নিতে চাইছে না তারা বোকা। এরাই আসল বাহক। এক জায়গা থেকে অন্য জায়গায় ঘুরে বেড়িয়ে ভাইরাস ছড়াচ্ছেন। তাঁরা টিকা নিতে না চাইলে তাঁদের শুয়োরের জন্য তৈরি ভ্যাকসিন দেওয়া হবে। ভাইরাস তো মরবেই, সেই ব্যক্তিও মরবে।





বলাই বাহুল্য, প্রেসিডেন্টের এই ধরনের বার্তা নাগরিকদের মধ্যে অসন্তোষ তৈরি করেছে। তাঁরা রীতিমতো এই ঘটনায় বিরক্ত। দেশজুড়ে নিন্দার ঝড় উঠেছে।

Recent Comments:

Leave a Comment: