• ১৫ শ্রাবণ ১৪২৮, শনিবার
  • 31 July 2021, Saturday
টিকা করণে আবারও নজির গড়লো বামপন্থী শাসিত  কেরালা ছবি ইন্টারনেট

টিকা করণে আবারও নজির গড়লো বামপন্থী শাসিত কেরালা

ওয়েব ডেস্ক প্রতিনিধি

Updated On: 19 Jul 2021 01:02 am

টিকাকরণের দিক থেকে ফের নজির সৃষ্টি করল কেরালা। কেরালার স্বাস্থ্যমন্ত্রী ভিনা জানিয়েছেন কেরালার ১৮ বছর ঊর্ধ্বের ৫০ শতাংশ নাগরিককে করোনা প্রতিষেধক এর প্রথম ডোজ দেওয়ার কাজ সরকারের পক্ষ থেকে সম্পন্ন করা হয়েছে।



কেরালা সরকার এর পরিসংখ্যান অনুযায়ী তাদের জনসংখ্যার ১,২০,১০,৪৫০ জন নাগরিক প্রতিষেধকের প্রথম ডোজ পেয়েছেন। ভিনা জর্জের কথায় ২০১১ সালের জনগণনা অনুযায়ী কেরালার ১৮ বছর ঊর্ধ্বের নাগরিকদের মধ্যে ৫০.০৪ শতাংশ নাগরিকের প্রথম ডোজ দেওয়া হয়েছে। এর পাশাপাশি তিনি জানিয়েছেন কেরালার ১৯.৫ শতাংশ নাগরিক প্রতিষেধকের দুটি পেয়েছেন। সর্বমোট ৪৬,৭৯,১৫০ জন নাগরিককে কেরালা সরকারের পক্ষ থেকে প্রতিষেধকের দুটি ডোজ দেওয়ার কাজ সম্পন্ন করা হয়েছে।



প্রসঙ্গত উল্লেখযোগ্য কেন্দ্রীয় সরকারের কাছ থেকে ১,৬০,৮৭,৯৬০ ডোজ প্রতিষেধক পায় কেরালা। যে পরিমাণের প্রতিষেধক তারা পেয়েছে তার থেকে বেশি ডোজ প্রতিষেধক তারা রাজ্যে নাগরিকদের দিয়েছে। কেরালা সরকারের পক্ষ থেকে ১,৬৬,৮৯,৬০০ ডোজ প্রতিষেধক দেওয়া হয়েছে তাদের রাজ্যের মানুষকে।



সরকারি পরিসংখ্যান অনুযায়ী কেরালার ৮৬,৭০,৬৯১ জন মহিলা এবং ৮০,১৬,১২১ পুরুষ প্রতিষেধক পেয়েছে। কেরালা স্বাস্থ্যমন্ত্রীর পক্ষ থেকে স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয়েছে অন্তঃসত্ত্বা মহিলাদের প্রতিষেধক দেওয়ার উদ্যোগ তাদের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে। এই কাজের ভার আশা কর্মীদের উপর ছেড়েছে কেরালা সরকার। আশা কর্মীদের দায়িত্ব দেওয়া হয়েছে অন্তঃসত্ত্বা মহিলাদের চিহ্নিত করে তাদের প্রতিষেধক দেওয়ার ব্যবস্থা করার জন্য।

Recent Comments:

Leave a Comment: