• ৩০ বৈশাখ ১৪২৮, শুক্রবার
  • 14 May 2021, Friday
রাজনীতির ময়দান ছাড়ছেন ভোটগুরু প্রশান্ত কিশোর ছবি ইন্টারনেট

রাজনীতির ময়দান ছাড়ছেন ভোটগুরু প্রশান্ত কিশোর

ওয়েব ডেস্ক প্রতিনিধি

Updated On: 02 May 2021 12:35 am

অক্ষরে অক্ষরে মিলেছে কথা, তবুও ময়দান ছাড়ছেন প্রশান্ত কিশোর। 

তিনি দৃঢ়তার সাথে জানিয়েছিলেন, বিজেপি বাংলায় ক্ষমতায় আসার কোন সম্ভাবনাই নেই । আরো বলেছিলেন তিন অঙ্কেও পৌছতে পারবে না বিজেপি । আজ অক্ষরে অক্ষরে ফলে গিয়েছে তাঁর কথা। 

তবুও ভোটগুরু প্রশান্ত কিশোর চাইছেন রাজনীতির ময়দান ছাড়তে।  একটি সংবাদ মাধ্যম  কে দেওয়া  সাক্ষাৎকারে এমনটাই  ঘোষণা করলেন তিনি। তিনি জানিয়েছেন  তাঁর  আরও অনেক  জিনিস শেখা বাকি। আর সেই কারণেই আপাতত রাজনীতির মঞ্চ থেকে ছুটি নিলেন তিনি। 


তিনি চান আপাতত তাঁর সংস্থা আইপ্যাকের দায়িত্ব  তরুণ প্রজন্মের হাতে আপাতত  তুলে দিতে।


প্রশান্ত কিশোর বারবার বলছিলেন বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেতে চলেছে তৃণমূল। এদিনের ফলে সেই কথাই প্রমাণিত হলো,স্বভাবতই তিনি খুশী । বললেন, "এত বড় জয় কী ভাবে এল তা নিশ্চিত ভাবে বলা সম্ভব নয়, 

কিন্তু মানুষ তৃতীয় বারের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে চেয়েছে এটা নিশ্চিত।"



প্রশান্ত কিশোর আরো জানান,   বিজেপি জেতার জন্য সব রকমের চেষ্টা চালিয়েছে। তাদের  লোকবল অর্থবল দুটোই ছিল। কিন্তু পশ্চিমবঙ্গের মতো রাজ্যে জয় সুনিশ্চিত করতে শুধু  সেটুকুই যথেষ্ট নয়।


বিজেপির এত বড় বিপর্যয়ের বিষয়ে তাঁর স্পষ্ট বক্তব্য, তাঁর যুক্তি, "বিজেপি বাংলার প্রচারে ২০১৯-এর তত্ত্বই খাটাতে চেয়েছে। বাংলার ভোটের জন্য  আলাদা তত্ত্ব তুলে ধরতে সক্ষম হয়নি বিজেপি ।"



তিনি আরো বলেন, “আমি কখনও টিম এ কখনও টিম বি-এর হয়ে কাজ করেছি। এবার আমার বিরতি নেওয়ার সময় এসেছে।”


এত নিখুঁত বিশ্লেষণ ক্ষমতা, এত নৈপুণ্যের  অধিকারী হয়েও অকপটে আজ বললেন, "আমি রাজনীতি করতে গিয়ে বহু ভুল করেছি। আমার বহু জিনিস শিখতে হবে। আপাতত এই স্থানটি আমার ছেড়ে দেওয়া উচিত।"

Recent Comments:

Leave a Comment: