• ১৫ শ্রাবণ ১৪২৮, শনিবার
  • 31 July 2021, Saturday
কেন্দ্র সরকার মিথ্যা বলছে, সারা দেশে অক্সিজেনের অভাবে অনেকেই মারা গেছেন একথা সত্যি ★ দিল্লির স্বাস্থ্যমন্ত্রী ছবি প্রতীকী

কেন্দ্র সরকার মিথ্যা বলছে, সারা দেশে অক্সিজেনের অভাবে অনেকেই মারা গেছেন একথা সত্যি ★ দিল্লির স্বাস্থ্যমন্ত্রী

ওয়েব ডেস্ক প্রতিনিধি

Updated On: 21 Jul 2021 04:25 pm

কোভিডের দ্বিতীয় ঢেউয়ের সময় অক্সিজেনের অভাবে কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি, কেন্দ্রের এই দাবির পরেরদিনই, বুধবার, দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন এটিকে "সম্পূর্ণ মিথ্যা" বললেন। 



তাঁর পাল্টা দাবি, "দিল্লি সহ এবং সারা দেশে আরও অনেক জায়গায় অক্সিজেনের ঘাটতির কারণে অনেকের মৃত্যু হয়েছে"।




‘‘অক্সিজেনের অভাবে যদি মৃত্যু না ঘটে, তবে হাসপাতাল কেন অভাবের জন্য উচ্চ আদালতে যাচ্ছিল? হাসপাতাল ও মিডিয়া প্রতিদিন অক্সিজেনের ঘাটতিজনিত সমস্যা চিহ্নিত করে চলেছে।




অক্সিজেনের ঘাটতির কারণে কারও মৃত্যু হয়নি তা বলা সম্পূর্ণ মিথ্যা,’’ জৈন সাংবাদিক বৈঠকে বলেন। এর পাশাপাশি, দ্বিতীয় ঢেউয়ের সময় অক্সিজেনের অভাবে মৃতদের ক্ষতিপূরণ দেওয়ার ক্ষেত্রে অক্সিজেনের জন্য অডিট কমিটি বন্ধ করে দেওয়ার অভিযোগও তোলেন কেন্দ্রের বিরুদ্ধে, ‘‘আমরা ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার জন্য অক্সিজেনের জন্য একটি অডিট কমিটি গঠন করেছিলাম, যা লেফটেন্যান্ট গভর্নরের মাধ্যমে কেন্দ্র ভেঙে দিয়েছিল। কেন্দ্র ক্ষতস্থানে নুন দিচ্ছে। কমিটি যদি থাকত তবে সঠিক তথ্যটি পাওয়া যেত। 



জৈন বলেন, “আমরা লেফটেন্যান্ট গভর্নরের কাছে কমিটি চালানোর অনুমতি দেওয়ার জন্য আবেদন করব। আমরা কোভিডের কারণে যারা মারা গিয়েছিল তাদের পরিবারকে ৫০,০০০ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছি। অক্সিজেনের অভাবে কারও মৃত্যু হয়েছে কিনা তা আমরা এখনই লোকদের জানাতে অনুরোধ করব,’’ জানান তিনি।













সূত্র গণশক্তি 

Recent Comments:

Leave a Comment: