• ১২ অগ্রহায়ণ ১৪২৭, শুক্রবার
  • 27 November 2020, Friday
সুড়ঙ্গপথে সীমান্ত পারাপার জঙ্গিদের ছবিঃ ইন্টারনেট

সুড়ঙ্গপথে সীমান্ত পারাপার জঙ্গিদের

ওয়েব ডেস্ক প্রতিনিধি

Updated On: 22 Nov 2020 09:57 pm

জম্মু-কাশ্মীরের সাম্বায় পাকিস্তান সীমান্তের খুব কাছেই প্রায় ১৫০ মিটার লম্বা সুড়ঙ্গের খোঁজ পাওয়া গেছে বলে জানিয়েছেন জম্মু-কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং। জঙ্গি অনুপ্রবেশের জন্যই এই সুড়ঙ্গ খোঁড়া হয়েছে বলে তাঁর অনুমান। সম্প্রতি নাগরোটা সংঘর্ষের সময় বিএসএফ-এর হাতে বেশ কিছু তথ্য এসেছিল। সেই সুত্র ধরে তদন্তে নেমে ওই সুড়ঙ্গের হদিশ মেলে বলে জানিয়েছেন দিলবাগ সিং।

বিএসএফ-এর তরফ থেকে জানানো হয়েছে ছোট ছোট কাঠের পাটাতন দিয়ে সুড়ঙ্গটি মজবুত করা হয়েছিল। সুড়ঙ্গটি প্রায় ২০ ফুট গভীর এবং ৩ ফুট চওড়া বলে জানা গিয়েছে। সুড়ঙ্গের মুখে পাওয়া গেছে ‘করাচি’ লেখা বালির বস্তা।

গত বৃহস্পতিবার নাগরোটায় চার জঙ্গির মৃত্যুর পরেও শনিবার জম্মুর একাধিক অঞ্চলে যুদ্ধবিরতি অমান্য করে গুলি চালায় পাকিস্তান। লাম সেক্টরে এক জওয়ানের মৃত্যু হয় ও কাঠুয়া সেক্টরে আহত হন এক জওয়ান। শনিবার সাম্বা সেক্টরে সীমান্তের এপারে উড়তে দেখা যায় পাকিস্তানী ড্রোন। রবিবার ওই অঞ্চলেই খোঁজ মেলে সুড়ঙ্গের।

এই ঘটনায় আরও একবার জঙ্গি হামলা এবং বেআইনি অনুপ্রবেশের ব্যাপারে পাকিস্তানী যোগাযোগ স্পষ্ট হল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। সামনেই ২৬/১১ মুম্বাই হামলার ১২ বছর পূর্ণ হবে। একই সঙ্গে কাশ্মীরে স্থানীয় স্তরে নির্বাচন। জম্মু-কাশ্মীর কেন্দ্র শাসিত অঞ্চল ঘোষণা হওয়ার পর এই প্রথম কোন নির্বাচন হতে চলেছে সেখানে। এই পরিস্থিতিতে জম্মু-কাশ্মীরে পরিস্থিতি ফের অশান্ত করার চেষ্টা চালাচ্ছে পাকিস্তান, এমনটাই মনে করছে বিশেষজ্ঞ মহল।

এই ঘটনায় ভারতীয় বিদেশমন্ত্রকের তরফ থেকে আবারও কড়া ভাষায় পাকিস্তানকে সন্ত্রাস ও সন্ত্রাসবাদীদের মদত দেওয়া বন্ধ করতে বলা হয়েছে। 

Share via Whatsapp

Recent Comments:

Leave a Comment: