• ১৩ কার্তিক ১৪২৭, বৃহস্পতিবার
  • 29 October 2020, Thursday
ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের হার ছবিঃ ইন্টারনেট

ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের হার

ওয়েব ডেস্ক প্রতিনিধি

Updated On: 15 Oct 2020 01:39 pm

অতিমারীর ধাক্কায় কর্মহীন হয়েছেন বহু মানুষ। ডুবে গিয়েছে অর্থনীতি। এই পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়াতে ইউরোপের বেশীরভাগ দেশগুলিতে লকডাউন শিথিল করা হয়েছিল। করোনা সংক্রান্ত সচেতনতাবিধি মেনেই তৈরি করা হয়েছিল কর্মক্ষেত্রে নতুন নিয়ম। কিন্তু সব রকম সতর্কতা স্বত্বেও বেড়েছে সংক্রমণের হার। নতুন করে শুরু করতে হচ্ছে লকডাউন।

প্রাথমিকভাবে সমস্ত পানশালাগুলি বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। বর্তমানে স্কুল চালু রাখা এবং হাসপাতালে নন-কোভিড রোগীর চিকিৎসার ব্যাপারটিই প্রশাসনগুলির চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

চেক রিপাব্লিকে ইতিমধ্যেই স্কুলগুলিতে ডিসট্যান্ট লার্নিং শুরু করা হয়েছে। করোনা সংক্রমিতদের জন্য স্থান বাড়ানোর উদ্দ্যেশে হাসপাতালগুলিতে মরণাপন্ন রোগী ছাড়া ভর্তি নেওয়া বন্ধ রাখা হয়েছে এবং সমস্ত রকম পানশালা এবং ক্লাবগুলি বন্ধ করে দেওয়া হয়েছে। সংক্রমণ এতটাই বেশি যে হাসপাতালের করিডোরগুলিকে কোভিড ওয়ার্ডে পরিণত করা হয়েছে।

বেড়ে চলা করোনা সংক্রমণকে মাথায় রেখে স্কুলগুলির ক্ষেত্রে ডিস্ট্যান্স লার্নিং-এর সিদ্ধান্ত নিয়েছে মস্কো। অন্যদিকে দু সপ্তাহের জন্য সমস্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে উত্তর আয়ারল্যান্ড।